বিশ্বজয়ীদের বরণ করে নিতে আর্জেন্টিনায় আজ জাতীয় ছুটি

Staff Staff

Reporter

প্রকাশিত: ১২:২৩ অপরাহ্ণ, ডিসেম্বর ২০, ২০২২

৩৬ বছরের অপেক্ষার ইতি টেনে বিশ্বকাপের শিরোপা জিতেছে আর্জেন্টিনা। দেশকে পরম আরাধ্য সোনালি ট্রফি উপহার দিয়েছেন মেসি-ডি মারিয়ারা। স্বপ্নের সেই বিশ্বকাপ ট্রফি নিয়ে এবার দেশে ফিরেছে আর্জেন্টিনা দল। বিশ্বজয়ী বীরদের বরণ করে নিতে আর্জেন্টিনায় আজ চলছে জাতীয় ছুটি।

বিশ্বজয়ের নায়কদের বরণ করতে অধীর আগ্রহে অপেক্ষায় ছিলো আর্জেন্টিনার সর্বস্তরের জনগণ। অবশেষে তাদের সেই অপেক্ষা শেষ করে স্থানীয় সময় মঙ্গলবার ভোরে আর্জেন্টিনার মাটিতে অবতরণ করে মেসিদের বহনকারী বিমানটি।

বিশ্বজয় করা নায়কদের নিয়ে পুরো আর্জেন্টিনা এখন ভাসছে উচ্ছ্বাসের বন্যায়। রাজধানীও বুয়েন্স আয়ার্স পরিণত হয়েছে উৎসবের নগরীতে।দেশের মাটিতে অবতরণের আধাঘণ্টা পর বিমান থেকে নামতে শুরু করে বিশ্বজয়ী ফুটবলাররা। বিশ্বকাপের সোনালি ট্রফি হাতে নিয়ে সবার আগে বিমানের বাইরে বেস্রিয়ে আসেন আর্জেন্টিনার বিশ্বজয়ের নায়ক লিওনেল মেসি।

অধিনায়কের হাতে পরম আরাধ্য আর স্বপ্নের সেই বিশ্বকাপ ট্রফি। বিমান থেকে বের হওয়ার সময় মেসি ডানহাতে উঁচিয়ে ধরেন সেই সোনার ট্রফি। এই দৃশ্য দেখে মেসিদের বরণ করে নিতে অপেক্ষারত ভক্তরা উল্লাসে ফেটে পড়েন। বিজয়ের ধ্বনি তুলে প্রকম্পিত করে তোলে পুরো বুয়েন্স আয়ার্স।

বিমান থেকে ব এর হয়ে আসার সময় মেসির পাশে ছিলেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের পেছনের কারিগর কোচ লিওনেল স্কালোনি। তার পেছনেই একে একে বেরিয়ে আসেন বিশ্বজয়ী তারকারা। এরপর সবাই মিলে ওঠেন তাদের জন্য অপেক্ষারত চ্যাম্পিয়ন বাসে।

বুয়েন্স আয়ার্সের রাস্তায় সেই বাসের যাত্রাপথে মেসিদের অভ্যর্থনা জানাতে অপেক্ষায় ছিলো লাখো ভক্ত। বিশ্বচ্যাম্পিয়নদের দেখেই জাতীয় পতাকা নেড়ে আর স্লোগানে স্লোগানে মুখর হয়ে ওঠে ভক্তরা।