আবারও বদলাতে পারে বিশ্বকাপের সূচি

Staff Staff

Reporter

প্রকাশিত: ১:২৮ অপরাহ্ণ, আগস্ট ২০, ২০২৩

শেষই হচ্ছে না আসন্ন ওয়ানডে বিশ্বকাপের সূচি নিয়ে জলঘোলা। এরই মধ্যে একবার বদল হয়েছে বিশ্বকাপের সূচি। টুর্নামেন্ট শুরু হতে বাকী ২ মাসেরও কম সময়, সেখানে আরও একবার বিশ্বকাপের সূচিতে পরিবর্তন আসার গুঞ্জন চলছে। একটি ম্যাচের নিরাপত্তাকে ঘিরে উদ্বেগ প্রকাশ করেছে হায়দরাবাদ পুলিশ।

ওয়ানডে বিশ্বকাপের নতুন সূচি অনুযায়ী, পর পর দু’দিন খেলা রয়েছে হায়দারাবাদে। ৯ অক্টোবর রাজীব গান্ধী স্টেডিয়ামে মুখোমুখি হবে নিউজিল্যান্ড এবং নেদারল্যান্ডস। পরের দিন অর্থাৎ ১০ অক্টোবর একই মাঠে মুখোমুখি হওয়ার কথা রয়েছে পাকিস্তান এবং শ্রীলঙ্কার। পর পর দু’দিন খেলা নিয়ে আপত্তি জানিয়েছে হায়দারাবাদ পুলিশ। নিরাপত্তা সমস্যা হতে পারে বলে উদ্বেগ প্রকাশ করেছ তারা। হায়দারাবাদ পুলিশের উদ্বেগের কথা জানানো হয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে (বিসিসিআই)। খবর এনডিটিভি

কালীপূজার জন্য পরিবর্তন করা হয়েছে ইডেন গার্ডেন্সের পাকিস্তান-ইংল্যান্ড ম্যাচও। এই ম্যাচ প্রথমে হওয়ার কথা ছিল ১২ নভেম্বর। কালীপূজার দিন ম্যাচ নিয়ে আপত্তি জানায় কলকাতা পুলিশ। তাই ওই ম্যাচ একদিন এগিয়ে এনে ১১ নভেম্বর আয়োজন করা হবে। উল্লেখ্য, একদিনের বিশ্বকাপ শুরু হওয়ার কথা ৫ অক্টোবর।

একাধিক কারণে একবার পরিবর্তন করা হয়েছে একদিনের বিশ্বকাপের সূচি। হায়দরাবাদ পুলিশের আপত্তিতে আবার পরিবর্তন হতে পারে নতুন সূচিও। তেমন হলে একাধিক ম্যাচে দিন পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে।