৪ উইকেট হারিয়ে বিপাকে বাংলাদেশ

Staff Staff

Reporter

প্রকাশিত: ১২:৫৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২১

পারলেন না মুশফিকুর রহিম। মাত্র তিন রান করে রাচিন রবীন্দ্রার বলে বিদায় নেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। তার বিষয়ে সময় বাংলাদেশ দলের সংগ্রহ চার উইকেটে ৪৬ রান।

কট-বিহাইন্ড হয়ে প্যাভিলিয়নে ফিরলেন মোহাম্মদ নাঈম। আউটি হওয়ার আগে তিনি ২১ বলে ২৩ রান করেন। সুযোগ পেয়ে সদ্ব্যবহার করতে পারলেন না সৌম্য সরকার। কোল ম্যাককনচির বলে ৪ রান করে আউট হন তিনি। শেষ ম্যাচেও নিজেকে ফিরে পেলেন না লিটন দাস। ১০ রান করে এজাজ প্যাটেলের বলে আউট হন তিনি।

এর আগে সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে টস জিতে আগে ব্যাট করে বাংলাদেশকে ১৬২ রানের টার্গেট দিয়েছে নিউজিল্যান্ড। কিউইদের দারুণ শুরু এনে দেন দুই ওপেনার ফিন অ্যালেন ও রাচিন রবীন্দ্রা। মাত্র ৫.৪ ওভারে দলীয় স্কোর ৫৮ রানে দাঁড় করান তারা। এরপরই জোড়া আঘাত হানেন টাইগার পেসার শরীফুল ইসলাম। প্রথমেই রবীন্দ্রাকে আউট করেন তিনি। তার দুর্দান্ত ডেলিভারিতে মুশফিকের হাতে ক্যাচ তুলে দেন কিউই ওপেনার। ১২ বলে ১৭ রানের ইনিংস খেলেন তিনি। এই ওভারের শেষ বলে দারণ এক ডেলিভারিতে অ্যালেনকে প্যাভিলিয়নে পাঠিয়ে দেন শরীফুল। আউট হওয়ার আগে ৩ ছক্কার বিনিময়ে ২৪ বলে ৪১ রান করেন কিউই ব্যাটসম্যান। এর পর নিয়মিত বিরতিতে উইকেট হারায় সফরকারীরা। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৬১ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ দুই উইকেট শিকার করেন শরীফুল ইসলাম। এছাড়া তাসকিন আহমেদ, নাসুম আহমেদ এবং আফিফ হোসেন নেন একটি করে উইকেট।