ঢাকায় এসেই করোনা পজিটিভ নিউজিল্যান্ড ক্রিকেটার

Staff Staff

Reporter

প্রকাশিত: ১:০৮ অপরাহ্ণ, আগস্ট ২৪, ২০২১

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। তবে বাংলাদেশ সফরে এসেই বড় ধরনের দুঃসংবাদ পেল ব্ল্যাকক্যাপসরা। নিউজিল্যান্ড ব্যাটসম্যান ফিন অ্যালেন করোনা পজিটিভ হয়েছেন।

মঙ্গলবার (২৪ আগস্ট) দুপুরে বাংলাদেশ সফরে আসে নিউজিল্যান্ড ক্রিকেট দল। যদিও দলের আগেই বাংলাদেশে এসেছিলেন তিনি। ইংল্যান্ডের দ্য হান্ড্রেড টুর্নামেন্ট খেলে সরাসরি ঢাকায় আসেন তিনি। দুই ডোজ ভ্যাকসিনই নিয়েছিলেন অ্যালেন। ঢাকায় আসার ৪৮ ঘণ্টা আগেও সব পরীক্ষায় উতরে গিয়েছিলেন অ্যালেন। কিন্তু ঢাকায় এসেই হলেন করোনা পজিটিভ।

বিসিবি ব্যাপারটাকে সর্বোচ্চ গুরুত্ব সহকারে নিয়েছে বলে জানিয়েছেন নিউজিল্যান্ডের কোচ স্যান্ডল। তার ভাষ্যমতে, ‘বিসিবির পক্ষ থেকে সর্বোচ্চ মানের চিকিৎসাই দেওয়া হচ্ছে অ্যালেনকে, ফিনের জন্য সত্যিই দুর্ভাগ্যজনক এটা। আপাতত সে ঠিকঠাক আছে। বাংলাদেশ ক্রিকেটের কর্তৃপক্ষ খুবই পেশাদারী দেখাচ্ছে এ ব্যাপারে। আমরা তাদের প্রতি কৃতজ্ঞ।’

আপাতত বিসিবির অধীনে চিকিৎসা নিচ্ছেন অ্যালেন। বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীস চৌধুরীর সঙ্গে নিউজিল্যান্ড ক্রিকেটের প্রধান চিকিৎসক প্যাট ম্যাকহিউয়ের যোগাযোগ হচ্ছে বলেও জানানো হয়েছে।

একটা নির্দিষ্ট সময় আইসোলেশনে থেকে চিকিৎসা নিতে হবে অ্যালেনকে। এরপর যদি টানা দুই দিন কোভিড-১৯ টেস্টে নেগেটিভ আসে, তবেই সতীর্থদের সঙ্গে অনুশীলনে যোগ দিতে পারবেন তিনি। এখন পর্যন্ত তার বদলি হিসেবে কাউকে নেওয়ার ঘোষণাও দেয়নি নিউজিল্যান্ড।

১ সেপ্টেম্বর থেকে শুরু হবে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ। সিরিজের পরের ম্যাচগুলো হবে যথাক্রমে ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর। সবগুলো ম্যাচ হবে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। পাঁচটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় বিকেল চারটায়।