শফিক রহমানকে আটকের প্রতিবাদে যুক্তরাজ্য বিএনপির প্রতিবাদ সমাবেশ

Staff Staff

Reporter

প্রকাশিত: ৮:০৪ পূর্বাহ্ণ, এপ্রিল ১৮, ২০১৬

আন্তর্জাতিক ডেস্কঃ কিংবদন্তি তুল্য সাংবাদিক শফিক রেহমানকে গ্রেফতার ও রিমান্ডের নামে নির্যাতনের প্রতিবাদে বাংলাদেশের ন্যায় ফুঁসে উঠছে বহির্বিশ্ব। সভা-সমাবেশ এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ জানানোর মধ্য দিয়ে প্রতিবাদের জানান দিচ্ছেন মত প্রকাশের স্বাধীনতার বিশ্বাসী সর্বস্তরের মানুষ।

অন্যান্য স্থানের ন্যায় রবিবার পূর্ব লন্ডনের হোয়াইটচ্যাপেল এলাকায় এক তাৎক্ষনিক প্রতিবাদ সমাবেশ আয়োজনের মাধ্যমে এই ঘৃনিত কর্মের তীব্র সমালোচনা করে যুক্তরাজ্য বিএনপি।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেকের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক কয়সর এম আহমেদের পরিচালনায় দলীয় কার্যালয়ে আয়োজিত এ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব ও জাস্ট নিউজ সম্পাদক মুশফিকুল ফজল আনসারী, বিশেষ অতিথি ছিলেন সিলেট মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম জালালী পংকী, যুক্তরাজ্য বিএনপির সহ-সভাপতি আবুল কালাম আজাদ, যুক্তরাজ্য বিএনপির সহ-সভাপতি মোঃ গোলাম রাব্বানী।

তাছাড়া সভায় আরও উপস্থিত ছিলেন গোলাম রাব্বানী সোহেল, যুগ্ম সম্পাদক শহিদুল ইসলাম মামুন, সাবেক যুগ্ম সম্পাদক নাসিম আহমেদ চৌধুরী, যুগ্ম সম্পাদক কামাল উদ্দিন, সহসাধারণ সম্পাদক শামসুর রহমান মাহতাব, সিনিয়র সদস্য আলহাজ সাদিক মিয়া, আশরাফুল ইসলাম হিরা, লন্ডন মহানগর বিএনপির সদস্য সচিব আবেদ রাজা, যুবদলের সভাপতি রহিমউদ্দিন, সাধারণ সম্পাদক সোয়ালেহিন করিম চৌধুরী, ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক মোঃ মুক্তারুজ্জামান, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবুল হোসেন, জাসাস সভাপতি এম এ সালাম, লুতফুর রহমান, সরফরাজ আহমেদ সরফু, আব্দুস সামাদ, ইসলাম উদ্দিন, আফজল হোসেন, বাবর চৌধুরী, খালেদ চৌধুরী, কামরুল ইসলাম, শামছুল ইসলাম, শাহ মোহাম্মদ শাহিনুর রব, ফিরুজ আলম, জিয়াউর রহমান জিয়া, ফয়সল আলী, পিনাক রহমান, ইমরুল ইসলাম, আকমল হোসেন, শফিউল আলম মুরাদ, জাহেদ আহমেদ, আমিনুল ইসলাম।

মুশফিকুল ফজল আনসারী বলেন, সরকার পরিকল্পিতভাবে বিরুদ্ধমত দমনের সকল পথ রুদ্ধ করে চলেছে। অনিরবাচিত ও অবৈধ এ সরকারের রোষানল থেকে স্বাধীনচেতা কোনো মানুষই রেহাই পাচ্ছেনা। সাংবাদিক শফিক রেহমানের গ্রেফতারের সমালোচনা করে তিনি বলেন, সরকার আইনশৃঙ্খলা বাহীনিকে ডাকাতের ভূমিকার অবতীর্ণ করেছে। সাংবাদিক সেজে, নাস্তা খেয়ে শফিক রেহমানকে তুলে নেয়ার ঘটনা একটি জঘন্যতম ঘৃন্য প্রতারনা। এই প্রতারক চক্র এ ভাবেই শেখ হাসিনার নির্দেশে দিনে দুপুরে অসংখ্য মানুষকে গুম-খুন করে চলেছে।

এম এ মালেক বলেন, এই জালিম সরকারের হাত থেকে বৃদ্ধ থেকে শিশু কেউই রেহাই পাচ্ছেনা। তিনি বলেন, শফিক রেহমান একজন ৮২ বছর বয়সের বয়োবৃদ্ধ মানুষ এবং দেশে বিদেশে খ্যাতিমান সাংবাদিক। তাকে গ্রেফতার করে নির্যাতন মধ্য যুগীয় বর্বরতাকেও হার মানায়। তিনি বলেন, হাসিনার সময় ফুরিয়ে এসেছে। আর গুম খুন করে কাজ হবে না। এবার পরিনতি ভোগ করার প্রস্তুতি গ্রহন করো।