আবারও খালেদা জিয়ার উন্নত চিকিৎসার দাবি ফখরুলের

Staff Staff

Reporter

প্রকাশিত: ১:২৩ অপরাহ্ণ, জুন ১৭, ২০২১

পুরনো রোগের জটিলতায় খালেদা জিয়া ‘অত্যন্ত অসুস্থ’ উল্লেখ করে আবারও তার উন্নত চিকিৎসার দাবি জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন দলের চেয়ারপারসনের সর্বশেষ শারীরিক অবস্থা তুলে ধরে বৃহস্পতিবার দুপুরে এক অনুষ্ঠানে তিনি এ দাবি জানান। এ সময় দেশবাসীর কাছে তার আশু আরোগ্য কামনায় দোয়া চেয়েছেন বিএনপি মহাসচিব।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৪২ নম্বর ওয়ার্ডে বেরাইদ এলাকায় বিএনপি মহানগর উত্তরের উদ্যোগে দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মির্জা ফখরুল বলেন, ‘আপনারা জানেন, খালেদা জিয়া করোনা আক্রান্ত হওয়ার পর তাকে এই হাসপাতালে নিয়ে আসা হয়েছিলো। আল্লাহর রহমতে কোভিডের আক্রমণ থেকে তিনি বেরিয়ে এসেছেন। কিন্তু দীর্ঘ ৪ বছর তার সঠিক চিকিৎসা না হওয়ায় তিনি অনেকগুলো রোগে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে তার হার্টে সমস্যা তৈরি হয়েছে, তার কিডনিতে সমস্যা হয়েছে, তার লিভারে সমস্যা হয়েছে এবং তার পুরনো রোগ আর্থারাইটিসও রয়েছে। এই সবগুলো মিলিয়ে উনি অত্যন্ত অসুস্থ আছেন। ’

মির্জা ফখরুল অভিযোগ করেন, উনার পরিবার বিদেশে নিয়ে চিকিৎসার আবেদন করলেও সরকার রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাকে সেই সুযোগ থেকে বঞ্চিত করেছে। তাকে সেই সুযোগ দেয়নি।

মহানগর উত্তরের সিনিয়র সহসভাপতি মুন্সি বজলুল বাসিত আনজুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এএফএম আবদুল আলীম নকির সঞ্চালনায় অনুষ্ঠানে বিএনপির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোসাদ্দেক হোসেন বুলবুল, সহ-সম্পাদক রওনাকুল ইসলাম টিপু, যুব দলের উত্তরের সভাপতি এসএম জাহাঙ্গীর মহানগর উত্তরের এজিএম শামসুল হক, তুহিরুল ইসলাম তুহিন, এবিএমএ আবদুর রাজ্জাক প্রমুখ উপস্থিত ছিলেন।