২৭ জুলাই ঢাকায় মহাসমাবেশ করবে বিএনপি

Staff Staff

Reporter

প্রকাশিত: ১২:৪৩ অপরাহ্ণ, জুলাই ২২, ২০২৩

যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে আওয়ামী লীগ সরকারের পদত্যাগের একদফা দাবিতে আগামী ২৭ জুলাই ঢাকায় মহাসমাবেশের ডাক দিয়েছে বিএনপি।

শনিবার (২২ জুলাই) রাজধানীর সেহারাওয়ার্দী উদ্যানে বিএনপির তারুণ্যের সমাবেশে এই ঘোষণা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপির তিন সংগঠন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের যৌথ উদ্যোগে আয়োজিত এই সমাবেশের সভাপতিত্ব করেন যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু।

তিনি আরও বলেন, ৭ মাসে ৫০টি গায়েবি মামলা হয়েছে। ঢাকার ১ হাজার ৭০১ জনের নামে মামলা হয়েছে। হামলা ও ককটেল নিক্ষেপের মামলা হয়েছে। বিদেশীদের কাছে ভালো সাজতে চাইছে অথচ মামলা দিয়ে বিরোধী দলের নেতাদের হয়রানি করছে।

বিএনপি মহাসচিব আরও বলেন, স্যাংশন হয়েছে র‌্যাবের ওপরে। মার্কিনীরা স্যাংশন দিয়েছে তার পরও এরা একই ঘটনা ঘটাচ্ছে। এখনো গুম করছে। লক্ষ্য একটাই একতরফা নির্বাচনের মাধ্যমে নিজেদের জয় নিশ্চিত করা।

এর আগে বেলা তিনটায় কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে ঢাকার তারুণ্যের সমাবেশ শুরু হয়। নির্ধারিত সময়ের আগেই সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশস্থলসহ আশেপাশের এলাকা লোকে লোকারণ্যে হয়ে যায়। মাঠে জায়গা না পেয়ে মৎস্যভবন, শাহবাগ, কাকরাইল সড়কের ওপর অবস্থান করেন নেতাকর্মীরা। দুপুর ১২টার দিকেই এসব এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়।