বিএনপি এক্টিভিস্ট-ব্লগার -এর নাগরিকত্ব বাতিল চেয়ে ছাত্রলীগের জন সংযোগ ও পোস্টারঃ উদাসীন প্রশাসন!

Staff Staff

Reporter

প্রকাশিত: ৩:০২ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০২২

যুক্তরাজ্যে বসবাসরত বিএনপি এক্টিভিস্ট ও ব্লগার মোঃ মুক্তারুজ্জামান -এর নাগরিকত্ব বাতিল চেয়ে সারাদেশের বিভিন্ন অঞ্চলে পোস্টারিং করেছে সরকার দলীয় আওয়ামীলীগ এর ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। এমন পোস্টারিং-এর কারনে রাজনৈতিক অঙ্গনে শুরু হয়েছে চাঞ্চল্য। ঢাকা, নড়াইল, খুলনা, রাজশাহীসহ দেশের বিভিন্ন অঞ্চলে মোঃ মুক্তারুজ্জামান -এর নাগরিকত্ব বাতিলের ব্যাপারে ছাত্রলীগ জন সংযোগ ও পোস্টারিং করে।

এ বিষয়ে নয়া পল্টনের বিএনপি অফিসের সাথে যোগাযোগ করা হলে বিএনপির মিডিয়া সেক্রেটারি শায়রুল কবির বলেন, “বিষয়টি খুবই দুঃখজনক। আমাদের আসলে বলার কিছু নেই। মুক্তারুজ্জামান যুক্তরাজ্যে বিএনপির রাজনীতি করেন এবং বিভিন্ন রাজনৈতিক বিষয়ে লেখালেখি করেন ফলে যুক্তরাজ্যের নেতারা এই ব্যাপারে ভালো বলতে পারবেন। তবে বাংলাদেশে বর্তমানে একদলীয় রাজনীতি চলছে। যা ইচ্ছা হয় তাই করে বেড়াচ্ছে আওয়ামী সরকার। আওয়ামীলীগ সরকার বিএনপি কর্মীদের কোণঠাসা করে একনায়কতন্ত্র প্রতিষ্ঠা করতে চায়।”
এই ব্যাপারে যুক্তরাজ্য বিএনপির নেতা জনাব আব্দুল মালেকের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, “আমরা এই ব্যাপারটি শুনেছি। বিষয়টি খুবই হতাশাজনক। তবে শুধু মুক্তারুজ্জামান নয়, আমাদের দলের বেশ কিছু নেতা কর্মীদের ব্যাপারে ছাত্রলীগ এমন কর্মকাণ্ড করছে যা নজিরবিহীন। তারা কোন অধিকারে বাংলাদেশের একজন নাগরিকের নাগরিকত্ব বাতিলের দাবি করতে পারে? দেশটা কি ওরা কিনে নিয়েছে? এটা কি মগের মুল্লুক নাকি? আমরা কি মধ্য যুগে বাস করি?” তিনি আরও বলেন, “এমন কর্মকাণ্ডের বিরুদ্ধে আমরা কঠোর নিন্দা জানাই এবং এই বাকশালী সরকারকে তাদের গদি ছেড়ে দিয়ে অবিলম্বে তত্ত্বাবধায়ক সরকারের তত্ত্বাবধায়নে নতুন ইলেকশন দেওয়ার দাবী জানাই।”

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডি এম পি)’র উচ্চপদস্থ কর্মকর্তা জনাব মনিরুল ইসলামকে এ ব্যাপারে জিজ্ঞেস করা হলে তিনি এই বিষয়ে কোন মন্তব্য করবেন না বলে আমাদের জানান।
উল্লেখ্য যে মোঃ মুক্তারুজ্জামান একজন সক্রিয় ব্লগার ও বিএনপি কর্মী। তিনি ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের প্রাক্তন যুগ্ম সম্পাদক। বর্তমানে যুক্তরাজ্যে বসবাস করছেন। তিনি বিভিন্ন রাজনৈতিক ও মানবাধিকার বিষয়ে দীর্ঘদিন ধরে নিজস্ব ব্লগ সহ বিভিন্ন অনলাইন মিডিয়া, ম্যাগাজিন ও পত্র-পত্রিকায় লেখালেখি করেন। এবং একাধারে বিএনপির রাজনীতির সাথে ওতপ্রোতভাবে জড়িত। তিনি বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি ও তাঁর পুত্র তারেক রহমানের উপর করা মামলা প্রত্যাহারের দাবিতে লন্ডনে মাঠপর্যায়ে আন্দোলন ও করছেন দীর্ঘদিন ধরে। তিনি রাজনীতির পাশাপাশি ব্লগ ও বিভিন্ন মিডিয়াতে নিয়মিত লেখালেখি করছেন। তাঁর লেখালেখিতে বিশেষ করে আওয়ামীলীগ সরকারের বিভিন্ন সমালোচনা লক্ষ্য করা যায়।