ইউএস-বাংলার বহরে যুক্ত হচ্ছে নবম এটিআর ৭২-৬০০

Staff Staff

Reporter

প্রকাশিত: ১২:৪৮ অপরাহ্ণ, জুলাই ২২, ২০২৩

দেশের অন্যতম বেসরকারি উড়োজাহাজসংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে যুক্ত হতে চলেছে ৯ম এটিআর ৭২-৬০০। এয়ারক্রাফটটি আগামীকাল রোববার (২৩ জুলাই) বিকেল ৪টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। ইউএস-বাংলার জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক মো. কামরুল ইসলামের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ নিয়ে ২০টি উড়োজাহাজ হবে ইউএস-বাংলা এয়ারলাইন্সের। এর মধ্যে ৮টি বোয়িং ৭৩৭-৮০০, ৯টি এটিআর ৭২-৬০০ ও তিনটি ড্যাশ৮-কিউ৪০০ উড়োজাহাজ।

৭২ আসনবিশিষ্ট নতুন এটিআর ৭২-৬০০ উড়োজাহাজটি ফ্রান্সের ব্লাগনাক এয়ারপোর্ট থেকে মিশরের কায়রো হয়ে ওমানের মাস্কাট থেকে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।

অভ্যন্তরীণ রুট ও কলকাতায় ফ্লাইট পরিচালনার জন্য উড়োজাহাজটি আনছে বলে জানায় ইউএস-বাংলা। কোম্পানিটি বর্তমানে অভ্যন্তরীণ সব রুটসহ আন্তর্জাতিক রুট কলকাতা, চেন্নাই, মালে, মাস্কাট, দোহা, দুবাই, শারজাহ, ব্যাংকক, কুয়ালালামপুর, সিঙ্গাপুর ও গুয়াংজু রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে। চলতি বছর ইউএস-বাংলার বহরে ছয়টি ওয়াইড বডি উড়োজাহাজ যুক্ত করার পরিকল্পনা রয়েছে।

নতুন যুক্ত হতে যাওয়া উড়োজাহাজটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের উর্ধ্বতন কর্মকর্তারা আনুষ্ঠানিকভাবে গ্রহণ করবেন।