করোনাকালীন প্রয়াত গুণীদের নিয়ে ‘স্মরণে শ্রদ্ধার্ঘ্য’

Staff Staff

Reporter

প্রকাশিত: ১২:১৭ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০২১

করোনাকালীন বাংলা সাহিত্য ও সংস্কৃতি অঙ্গনের অনেক গুণী মানুষ গত হয়েছেন। তাদের স্মরণে এক আয়োজনের উদ্যোগ নিয়েছে বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদ। বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় আজ রবিবার বিকেল ৫টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির মুক্তমঞ্চে অনুষ্ঠিত হবে ‘স্মরণে শ্রদ্ধার্ঘ্য’।

এখানে করোনকালীন প্রয়াতদের স্মরণ করা হবে। তাদের নিয়ে আলোচনা হবে। সেখানে যোগ দেবেন মঞ্চসারথি আতাউর রহমান, রামেন্দু মজুমদার, আসাদুজ্জামান নূর, নাসিরউদ্দীন ইউসুফ বাচ্চু, ম. হামিদ, লিয়াকত আলী লাকী, সারা যাকের। অনুষ্ঠানে সভাপ্রধান হিসেবে থাকবেন গোলাম কুদ্দুছ এবং পরিচালনা করবেন কামরুল ইসলাম।

শ্রদ্ধায় স্মরণ করা হবে অভিনেতা এটিএম শামসুজ্জামান, নাট্যব্যক্তিত্ব আলী যাকের, ইনামুল হক, মাহমুদ সাজ্জাদ, অভিনেত্রী সারাহ বেগম কবরী, সংগীতশিল্পী এন্ড্রু কিশোর কুমার বাড়ৈ, ফকির আলমগীর, মিতা হককে। স্মরণ করা হবে অধ্যাপক আনিসুজ্জামান ও কলকাতার কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্রোপাধ্যায়কে।

আরও স্মরণ করা হবে প্রণব মুখোপাধ্যায়, সি আর দত্ত, ফাদার ডব্লিউ টিম, জামিলুর রেজা চৌধুরী, কামাল লোহানী, বুদ্ধদেব গুহ, আবু ওসমান চৌধুরী, শামসুজ্জামান খান, শঙ্খ ঘোষ, বোরহান উদ্দিন খান জাহাঙ্গীর, ইন্দ্র মোহন রাজবংশী, রাবেয়া খাতুন, সৈয়দ আবুল মকসুদ, আজাদ রহমান, আতিকুল্লাহ খান মাসুদ, মুর্তজা বশীর, আফসার আহমদ, অলোক রঞ্জন দাশগুপ্ত, সুফিয়া আহমেদ, দেবেশ রায়, হাবীবুল্লাহ সিরাজী, রাহাত খান, আবুল হাসনাত, মান্নান হীরার বর্ণাঢ্য ব্যক্তি ও কর্মজীবন। এছাড়াও গুণীজনরা স্মৃতিচারণ করবেন বাংলা ব্যান্ড সংগীতের দিকপাল আইয়ূব বাচ্চুকে নিয়ে।