বিএনপিপন্থী ম্যাগাজিনের বিরুদ্ধে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগ; ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের

Staff Staff

Reporter

প্রকাশিত: ৭:২৪ অপরাহ্ণ, অক্টোবর ১, ২০২০

করোনা ভাইরাসে মহামারির মতো সংবেদনশীল বিষয়ে জনমনে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগে গত সোমবার মোঃ রাকিবুল ইসলাম নামের একজন ব্যক্তি ন্যাশনালিস্ট ভিউ নামের একটি ওয়েবসাইট ও এই ওয়েবসাইটের সাথে সংশ্লিষ্ট ৫ জনের বিরুদ্ধে ঢাকার সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনের অধীনে একটি মামলা দায়ের করেন।

এ মামলাটি করা হয় মোট ৫ জনের বিরুদ্ধে। আসামীরা হলেনঃ এমডি আব্দুন নাফি, এমডি মোস্তাফিজুর রহমান চৌধুরী, এমডি এনামুল হক, খন্দকার মোহাম্মদ নাসির সারোয়ার, চিন্ময় দেবনাথ।

উল্লেখ্য যে উক্ত মামলার বাদী মোঃ রাকিবুল ইসলাম একজন আওয়ামীলীগ কর্মী। প্রতিবেদককে মামলার বাদী জানান তিনি একজন আওয়ামীলীগ কর্মী এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা তথা বঙ্গবন্ধুর একজন একনিষ্ঠ কর্মী ও তাঁদের আদর্শের সমর্থক। তিনি অভিযোগ করেন যে ন্যাশনালিস্ট ভিউ নামের বিএনপি পন্থী এ ওয়েবসাইটে দীর্ঘদিন ধরে বাংলাদেশের আওয়ামীলীগ সরকার তথা বাংলাদেশের বিরুদ্ধে তারা নানা ধরনের ষড়যন্ত্র করে আসছিলেন। এবং সম্প্রতি করোনা ভাইরাস এর মতো মরনব্যাধি মহামারির ক্রান্তি কালেও উক্ত ওয়েবসাইটটি জনমনে নানা ধরনের বিভ্রান্তি ছড়িয়ে আসছিলেন। শুধু তাই নয়, বাংলাদেশের আইন শৃঙ্খলা বাহিনী এমনকি ডিজিএফআই ও সেনাবাহিনীর বিরুদ্ধেও উক্ত ওয়েবসাইটের সাথে সংশ্লিষ্ট সবাই নানা ধরনের কটূক্তি করেছে। এসমস্ত  কার্যকলাপের কারনে আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশ ও আওয়ামীলীগ সরকারের ভাবমূর্তি নষ্ট হয়েছে। যার কারনে তাঁদের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া চালানোর জন্য ও তাঁদের উপযুক্ত শাস্তির ব্যবস্থা করার জন্যই মূলত তিনি এই মামলাটি দায়ের করেন।