কৃষককে হয়রানি না করার নির্দেশ খাদ্যমন্ত্রীর

Staff Staff

Reporter

প্রকাশিত: ১:২৯ অপরাহ্ণ, এপ্রিল ২৮, ২০২১

চলতি বোরো মৌসুমে ধান দিতে গিয়ে কৃষক যাতে কোনোভাবে হয়রানির শিকার না হয়, সেদিকে সজাগ দৃষ্টি দিতে কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। যে সব উপজেলায় অ্যাপসের মাধ্যমে কৃষকের কাছ থেকে ধান কেনা হবে, সেখানে যদি কোনো কৃষক অ্যাপসের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে সমস্যায় পড়েন তাহলে সংশ্লিষ্ট কমিটিকে দ্রুত তা সমাধানের নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে চলতি বোরো মৌসুমে ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ নির্দেশ দেন। সংগ্রহ অভিযানের সময় ধান ও চালের কোয়ালিটির সঙ্গে কোনো প্রকার আপোস করা হবে না বলে জানান খাদ্যমন্ত্রী।

এ সময় খাদ্য সচিব মোছাম্মৎ নাজমানারা খানুম, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক শেখ মুজিবর রহমান ছাড়াও নেত্রকোনা, কিশোরগঞ্জ, নওগাঁ, বগুড়া, দিনাজপুর, সিলেট সদর, হবিগঞ্জ, মৌলভীবাজার ও সুনামগঞ্জ জেলার জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, জেলা খাদ্য বিভাগের কর্মকর্তাবৃন্দ, মিল মালিক এবং কৃষক প্রতিনিধিরা অনলাইনে সংযুক্ত ছিলেন।

চলতি বোরো মৌসুমে সরকার সরাসরি কৃষকের কাছ থেকে ২৭ টাকা কেজি দরে ৬ লাখ ৫০ হাজার টন ধান কেনা হবে। এছাড়া মিলারদের কাছ থেকে ৪০টাকা কেজি দরে ১০ লাখ টন সিদ্ধ চাল ও ৩৯ টাকা কেজি দরে দেড় লাখ টন আতপ চাল সংগ্রহ করবে।