জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১: মঞ্চ মাতাবেন যারা

Staff Staff

Reporter

প্রকাশিত: ১:০০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২৩

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১-এর আসর বসবে আগামী ৯ মার্চ। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এ আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনায় সহযোগিতা করছে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)।

প্রায় এক ঘণ্টা দৈর্ঘ্যের সাংস্কৃতিক অনুষ্ঠানের পরিকল্পনা করা হয়েছে বলে জানিয়েছেন বিটিভির মহাপরিচালক ড. সৈয়দা তাসমিনা আহমেদ (অতিরিক্ত)। জাতীয় চলচ্চিত্র পুরস্কারের এই অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন ফেরদৌস আহমেদ ও নুসরাত ফারিয়া।

ওয়ার্দা রিহাবের পাঁচ মিনিটের একটি নৃত্যানুষ্ঠান দিয়ে আয়োজন শুরু হবে। ‘বঙ্গবন্ধু’কে নিয়ে রয়েছে তার পরিবেশনা।

‘বেদের মেয়ে জোস্‌না আমায় কথা দিয়েছ’, ‘জীবনের গল্প আছে বাকি অল্প’, পীচ ঢালা এই পথটারে ভালোবেসেছি’সহ একাধিক গানের সঙ্গে নৃত্যে অংশ নেবেন তারকা এই শিল্পীরা।

থাকছে অপু বিশ্বাস, নিপুণ আক্তার, পূজা চেরি, প্রার্থনা ফারদিন দীঘি, তমা মির্জা, জান্নাতুল ফেরদৌস ঐশী, সাইমন সাদিক, ইমন, নিরব ও জায়েদ খানের পরিবেশনা। আজ ২৮ ফেব্রুয়ারি থেকে নিকেতনে শুরু হবে শিল্পীদের রিহার্সাল।

পুরস্কার প্রদান আসরে গাইবেন মমতাজ বেগম, পার্থ বড়ূয়া, সাব্বির, নন্দিতা ও নিশিতা বড়ূয়া।

২০২১ সালে চলচ্চিত্রের বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় ২৭ ক্যাটাগরিতে ৩৪টি পুরস্কার দেওয়া হবে। মুজিববর্ষের বিশেষ সিনেমার পুরস্কার পাচ্ছে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’। আজীবন সম্মাননা পেতে যাচ্ছেন যৌথভাবে ইলিয়াস কাঞ্চন ও ডলি জহুর।