গল্পের প্রয়োজনে সাহসী দৃশ্যে অভিনয় করবো: মেঘলা মুক্তা

Staff Staff

Reporter

প্রকাশিত: ১১:৫১ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৪, ২০২২

লম্বা অপেক্ষার পর নায়িকা হিসেবে নিজ দেশের ইন্ডাস্ট্রিতে অভিষেক হয়েছে মেঘলা মুক্তার। মাঝে তাকে পাওয়া গেছে তেলুগু ছবির প্রধান চরিত্রেও। শুক্রবার (২৩ ডিসেম্বর) দেশের ১১টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে মেঘলার ‘পায়ের ছাপ’ সিনেমা। মুক্তির দিন সিনেমাটির প্রথম শো দেখে মেঘলা মুক্তা কথা বলেছেন বিভিন্ন প্রসঙ্গে।

দেশে আপনার অভিষিক্ত সিনেমা মুক্তির পর বড় পর্দায় নিজেকে দেখে কেমন লাগছে। সেই সঙ্গে দর্শকদের কেমন সাড়া পাচ্ছে?
মুক্তির দিনে দর্শকদের সঙ্গে নিজের সিনেমা দেখেছি। এ অনুভূতি বলে বোঝানোর মতো না। সিনেমা শেষ করে বের হয়ে দর্শক অনেক প্রশংসা করছেন। আমি আপ্লুত।

এতো দূরে আসছে আপনার সংগ্রামের গল্পটা কেমন?
এটা তো দুই এক ঘণ্টায় বলে শেষ করা যাবে না! আমার চলচ্চিত্রে আসার গল্পের শুরুটা হয় তেলেগু সিনেমা দিয়ে। দক্ষিণী সিনেমার জন্য নিজেকে তৈরি করতে অনেক কষ্ট করেছি। তখন থেকেই একটা অতৃপ্ত কাজ করতো- কবে দেশের সিনেমায় কাজ করবো। এরপর করোনার কারণে বিশ্বজুড়ে সিনেমায় ধস নামে। মাঝে দুই বছর জীবন থেকে চলে যায়। তবুও আমরা থেমে নেই। এই রকম সময়ে ইমপ্রেস টেলিফিল্মের সঙ্গে যুক্ত হয়ে এরকম বড় একটি কাজ করা। যেটা আজ দর্শকদের সামনে আসলো। এটা অনেক বড় পাওয়া, এটাই তো বড় সংগ্রাম।

ঢালিউডে আপনার পথচলা শুরু। সামনে অনেক বাধা-বিপত্তি আসতে পারে সেটা মোকাবিলার জন্য আপনি কতটা প্রস্তুত?
আমার ক্যারিয়ার শুরুতে দেশের সিনেমায় কাজ করতে চেয়েও পারিনি। ফলে বাইরের দেশের ছবিতে কাজ করা। যেহেতু দেশে সিনেমা শুরু হলো। আমার মনে হয়- আমি আরও সুন্দর সুন্দর কাজ উপহার দিতে পারবো। যদি কোন বাধা আসে সেটা নিয়ে বসে থাকবো না। যতোটুকু পরিশ্রম করা দরকার ততকুটু করবো।

অনেকেই অভিযোগ করে- আমাদের ইন্ডাস্ট্রি একটা সিন্ডিকেট বা দুষ্ট চক্রে আবদ্ধ। এমন জায়গা থেকে নিজেকে মেলে ধরতে আপনি কতটা প্রস্তুত?
আমরা এমন একটা সময়ে আছি যেটা সবখানে কাজের সময়। কেনো আমি একটা যায়গায় আটকে থাকবো? আর আমি সিন্ডিকেটের বিষয়টি নিয়ে আমি কিছু বলতে চাই না। এখন একটা প্রযোজনা সংস্থা থেকে আমার জার্নিটা শুরু হলো। আমি কোনো সিন্ডিকেটের মধ্যে পড়তে চাই না।

নায়কের ক্ষেত্রে আপনার পছন্দ কেমন থাকবে?
আমার সঙ্গে কোন নায়িকা বা কোন নায়ক কাজ করবেন সেটা কোনো ব্যাপার না। আমি একটা ভালো গল্প দেখবো, স্ক্রিপ্টটা বেশি গুরুত্ব দেবো।

শাকিব খান তো আমাদের ইন্ডিস্ট্রির সুপারস্টার। তার সঙ্গে প্রত্যেক নবাগত নায়িকা অভিনয় করতে চায়। সে ক্ষেত্রে আপনার কি ইচ্ছে আছে?
আবশ্যই শাকিব খান আমাদের সুপারস্টার। তার সঙ্গে কাজের ইচ্ছে সবার থাকবে এটাই স্বাভাবিক। আমার কাছ এমন প্রস্তাব এলে আমি বলতো এটার গল্পটা কি? আমি এটা ক্রিপ্ট জানতে চাই। তারপর জেনে বুঝে সিদ্ধন্ত নেবো।

চরিত্রের প্রয়োজনে আপনি কতটুকু সাহসী দৃশ্যের জন্য প্রস্তুত?
গল্পটি যদি সাহসী দৃ্শ্য ডিমান্ড করে। অর্থাৎ পুরো গল্প টেনে এসে যদি সাহসী দৃশ্য প্রয়োজন হয় তাহলে কেনো করবো না? এটা গল্পের প্রেক্ষাপট থেকে এমনি এমনি ঘটে যাওয়ার কথা।