বৃষ্টির শঙ্কা সেমিফাইনালেও

Staff Staff

Reporter

প্রকাশিত: ১১:৫৮ পূর্বাহ্ণ, নভেম্বর ৮, ২০২২

শেষ হয়েছে বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্ব। মাঝে দুদিনের বিরতি দিয়ে আগামীকাল মাঠে গড়াতে যাচ্ছে সেমিফাইনালের লড়াই। ফাইনালে ওঠার লড়াইয়ে প্রথমদিন মাঠে নামবে নিউজিল্যান্ড-পাকিস্তান। আর দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত-ইংল্যান্ড।

বিশ্বকাপের শেষ চারের এই লড়াই দেখার জন্য উন্মুখ হয়ে আছে সারা বিশ্বের ক্রিকেটপ্রেমীরা। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে বুধবার (১০ নভেম্বর) কিউইদের বিপক্ষে পাকিস্তানের প্রথম সেমিফাইনাল নির্বিঘ্নে মাঠে গড়ালেও সংশয় দেখা দিয়েছে অ্যাডিলেডে ভারত-ইংল্যান্ডের দ্বিতীয় সেমিফাইনাল নিয়ে।

অস্ট্রেলিয়ার আবহাওয়া অফিস জানিয়েছে, ভারত-ইংল্যান্ড ম্যাচের দিন বজ্রসহ বৃষ্টি হতে পারে। বৃষ্টির আশঙ্কা রয়েছে প্রায় ৩০ শতাংশ। এছাড়া সারাদিনই মেঘলা থাকবে অ্যাডিলেডের আকাশ। বৃষ্টির পাশাপাশি ঘণ্টায় ২০ থেকে ৩০ কি.মি. গতিবেগে বয়ে যেতে পারে বাতাস। তবে ঐদিন বিকেল ও সন্ধ্যার দিকে বৃষ্টির বেগ কমতে পারে কিছুটা।

তবে বৃষ্টির কারণে গ্রুপ পর্বের মতো নক-আউটে ম্যাচ ভেস্তে যাওয়ার মতো ঘটনা গঝটবে না। বৃষ্টিতে নির্দিষ্ট দিনে খেলা না হলে রিজার্ভ-ডে রাখা হয়েছে ম্যাচের জন্য। নির্ধারিত দিনে খেলা না হলে পরের দিন হবে। বৃহস্পতিবার বৃষ্টির জন্য খেলা না হলে ম্যাচটি মাঠে গড়াবে পরদিন শুক্রবার (১১ নভেম্বর)।