তাবিথ আউয়ালের মামলার আবেদন খারিজ

Staff Staff

Reporter

প্রকাশিত: ১১:৫০ পূর্বাহ্ণ, নভেম্বর ৮, ২০২২

নির্যাতন এবং হেফাজতে মৃত্যু (নিবারণ) আইনে রাজধানীর বনানী থানার ওসি নূরে আজমসহ ১৬ জনের বিরুদ্ধে বিএনপি নেতা তাবিথ আউয়াল মামলার আবেদনটি খারিজ করে দিয়েছেন আদালত। 

মঙ্গলবার (৮ নভেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান মামলার আবেদনটি গ্রহণের মতো কোনো উপাদান না থাকায় তা খারিজ করে দেন।

আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী তাপস কুমার পাল বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

এর আগে, সোমবার (৭ নভেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ আছাদুজ্জামানের আদালতে মামলার আবেদনটি করেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য তাবিথ আউয়াল। নির্যাতন এবং হেফাজতে মৃত্যু (নিবারণ) আইনে মামলাটির আবেদন করেন তিনি। মামলায় বিচার বিভাগীয় তদন্ত চাওয়া হয়েছিল। পাশাপাশি আসামিদের শাস্তি এবং সাক্ষীদের ক্ষতিপূরণও চাওয়া হয়।

মামলাটিতে বনানী থানার ওসি নূরে আজম ছাড়াও আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীদের আসামি করা হয়েছিল।

তারা হলেন, বনানী থানা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি জসিম উদ্দিন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহসভাপতি কাদের খান, বনানী থানার সাবেক সাধারণ সম্পাদক মীর মোশাররফ হোসেন, থানা আওয়ামী লীগের সহসভাপতি ও ১৯নং ওয়ার্ড কাউন্সিলর মফিজুর রহমান, স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আমজাদ হোসেন, ২নং ওয়ার্ডের কাউন্সিলর নাছির, যুবলীগের শ্যামল, শ্রমিক লীগের বাবু, দোলন, সাগর, রনি, মারুফ, ববি, মামুন ও শফিক।