বরিশালে ৮ ইউনিয়নে ১৭ জন আওয়ামী লীগ নেতাকে বহিষ্কার

Staff Staff

Reporter

প্রকাশিত: ১:২৫ অপরাহ্ণ, জুন ১২, ২০২২

বরিশালে দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বীতা ও বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রচারণা করায় হিজলা ও মেহেন্দিগঞ্জ উপজেলার ৮ ইউনিয়নের ১৭ জন আওয়ামী লীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে। 

বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. তালুকদার মো. ইউনুস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

শনিবার (১১ জুন) রাতে গণমাধ্যমে প্রেরিত ঐ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, ইউপি নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচনে অংশ গ্রহণ করা এবং দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেওয়ার অভিযোগে উপজেলার বিভিন্ন ইউনিয়নের নেতাকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে গঠনতন্ত্রের ৪৭ (ঠ) ধারা মোতাবেক তাদের বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃত নেতারা হলেন- উপজেলার চর এককরিয়া ইউনিয়নের আবুল হোসেন আকন, রুহুল আমীন পলাশ, গোবিন্দপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মহিউদ্দিন তালুকদার, আন্দারমানিক ইউনিয়নের নাসির উদ্দিন খোকন, আ. রহমান পলাশ, কাজী শহিদুল ইসলাম, লতা ইউনিয়নের আবু রাশেদ মনি, ফজলে রাব্বী, বিদ্যানন্দপুর ইউনিয়নের আবুল বাসার মাস্টার, শাহ আলমগীর, শাহাব উদ্দিন ফকির, মনির হোসেন ও বর্তমান চেয়ারম্যান আ. জলিল মিয়া, জয়বাংলা নগর ইউনিয়নের মনির হোসেন হাওলাদার। হিজলা উপজেলার গৌরবদী ইউনিয়নের মো. ফিরোজ হোসেন ও জাহাঙ্গীর মুন্সী এবং ধুলখোলা ইউনিয়নের মো. জামাল উদ্দিন ঢালী।