দেশের সব বড় বড় হলে মুক্তি পাচ্ছে ‘শান’

Staff Staff

Reporter

প্রকাশিত: ১:১০ অপরাহ্ণ, এপ্রিল ২০, ২০২২

ঈদে মুক্তি পাচ্ছে বহুল প্রতিক্ষিত পুলিশি অ্যাকশন ধারার ছবি ‘শান’। এ উপলক্ষে মাস খানে আগে থেকেই শুরু হয়েছে হল বুকিং। বুধবার জানা গেলো ঢাকা-চট্টগ্রামসহ দেশের বিভাগীয় শহরের  বড় বড় সব সিনেমা হলে ইতোমধ্যে ‘শান’ ছবিটি মুক্তির বিষয়টি চূড়ান্ত হয়েছে।

ঈদের দিন থেকে ঢাকার স্টার সিনেপ্লেক্সের সবগুলো শাখা, যমুনা ব্লকবাস্টার সিনেমাস, শ্যামলী সিনেপ্লেক্স, ঐতিহ্যবাহী হল মধুমিতা ও আনন্দ সিনেমা হলে মুক্তির বিষয়টি চূড়ান্ত। ঢাকার বাইরে চট্টগ্রামের সিলভার স্ক্রিন ও সুগন্ধা সিনেমা, বগুড়ার মধুবন, খুলনার শংখ ও লিবার্টি হলে ‘শান’ প্রদর্শনের বিষয়টি চূড়ান্ত।

এ ছাড়াও মানিকগঞ্জের নবীন হল,জয়দেবপুরের বর্ষা, শ্রীপুরের চন্দ্রিমা, টাঙ্গাইলের  মালঞ্চ, ময়মনসিংহের  ছায়াবানী, মধুপুরের মাধবী সিনেমা, মেহের পুরের মেহেরপুর সিনেমা, জয়পুর হাটের পৃথিবী কমপ্লেক্স, গোপালগঞ্জের চিত্রবানী সিনেমা, শান্তহারে পূর্বাশা সিনেমা, সিরাজগঞ্জের রেড সিনেক্লাব এবং নারায়ণগঞ্জের সিনেস্কোপের মতো হলগুলোতে শান চূড়ান্ত হয়েছে।

এ ছাড়াও দেশের অন্যান্য বিভাগীয় শহরের বড় বড় হলগুলোতেও ‘শান’ হচ্ছে বলে জানান ছবিরটির প্রযোজক ওয়াহিদুর রহমান ।

তিনি বলেন, শান ছবিটি আমরা চাই দর্শকরা হলে গিয়ে দেখুক। কারণ তাদের ভিন্নধর্মী গল্পের স্বাদ দিতেই ছবিটি বানিয়েছি  আমরা। ছবিটির গল্প নির্মাণ দেখে মুগ্ধ হয়ে হল মালিকরা এটি নিতে আগ্রহী হয়েছেন। এই জন্য সকলকে ধন্যবাদ। দেশের সব বড় বড় হলে ঈদে শান মুক্তি পাচ্ছে। ইতোমধ্যে প্রায় হয়গুলোই চূড়ান্ত। কিছু এখনও আনুষ্ঠানিকতা বাকি আছে। আশা করি এ সপ্তাহের মধ্যেই পূর্ণাঙ্গ হল তালিকা প্রকাশ করতে পারবো। আমরা আশা করি  ঈদে দর্শকরা শান দেখে  আগামীতে আরো ভালো সিনেমা নির্মাণে আমাদের উৎসাহ দেবেন।

এম রাহিম পরিচালিত অ্যাকশন থ্রিলার গল্পের এ ছবিটি নির্মিত হয়েছে সত্য ঘটনা অবলম্বনে। ছবিটির মাধ্যমে ‘পোড়ামন ২’ ও ‘দহন’ এর পর ফের একসঙ্গে পর্দায় হাজির হচ্ছেন সিয়াম আহমেদ ও পূজা চেরি।

ছবিটির গল্প আজাদ খানের। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন যৌথভাবে আজাদ খান ও নাজিম উদ দৌলা। ফিল্মম্যান প্রডাকশনের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছেন  ওয়াহিদুর রহমান এবং এম আতিকুর রহমান।

ছবিটিতে পূজা চেরি ছাড়াও অভিনয় করেছেন মিশা সওদাগর, ডন, নাদের চৌধুরী, তাসকিন রহমান, সৈয়দ হাসান ইমাম, চম্পা, অরুনা বিশ্বাসসহ অনেকেই।

ছবিটি নিয়ে সিয়াম বলেন, আমাদের অন্যতম স্বপ্নের প্রজেক্ট শান। আমরা চাই ছবিটি দর্শকরা হলে দিয়ে দেখুক। ছবিটি দেখার পর ভালোমন্দ নিয়ে আলাপ করুক। শানের মতো ছবি দর্শকরা দেখলে এমন ছবি নির্মাণে প্রযোজকরা আরও আগ্রহী হবেন। আমাদের সিনেমা ইন্ডাষ্ট্রিও দারুণ দারুন নির্মিত হবে আবার। সেই সঙ্গে  আশা করি ঈদে ছবিটির মুক্তি দর্শকদের উৎসবের আমেজ আরও বড়িয়ে দেবে।’

ছবিটির অ্যাকশন দৃশ্য পরিচালনা করেছেন বলিউডের আব্বাস আলি মোঘল। যিনি কলকাতার ‘প্যানথার’ এবং বলিউডের হেইট স্টোরি ২-৩-৪, ডিয়ার জিন্দেগি, এম এস ধোনি, হামারি আধুরি কাহানি, আশিকি ২, অগ্নিপথ, ওয়ান্স আপন এ টাইম ইন মুম্বাইসহ অসংখ্য সিনেমায় স্টান্ট ও অ্যাকশন দৃশ্য করেছেন।