বাংলাদেশ সফরের জন্য শ্রীলঙ্কার প্রাথমিক স্কোয়াড

Staff Staff

Reporter

প্রকাশিত: ১:২২ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০২২

আগামী মাসে বাংলাদেশ সফরে আসবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। সফরে স্বাগতিকদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে তারা। ম্যাচ দু’টো আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত।

সেটিকে সামনে রেখে ২৩ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। দিমুথ করুনারত্নের নেতৃত্বাধীন এই স্কোয়াডে রয়েছে একাধিক চমক। জায়গা হারিয়েছেন লাহিরু থিরিমান্নে ও চারিথ আসালঙ্কা। দলে ফিরেছেন রোশেন সিলভা ও ওশাদা ফার্নান্দো।

আগামী ৮ মে বাংলাদেশে পা রাখার কথা রয়েছে লঙ্কানদের। এরপর ১১ ও ১২ মে চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে বিসিবি একাদশের সঙ্গে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। ১৫ মে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। দ্বিতীয় ও শেষ টেস্ট মাঠে গড়াবে ২৩ মে থেকে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

একনজরে শ্রীলঙ্কার প্রাথমিক স্কোয়াড

দিমুথ করুনারত্নে (অধিনায়ক), ওশাদা ফার্নান্দো, পাথুম নিসাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা (সহ-অধিনায়ক), অ্যাঞ্জেলো ম্যাথিউস, কামিল মিশারা, কুশল মেন্ডিস, রোশেন সিলভা, নিরোশান ডিকওয়েলা, দীনেশ চান্দিমাল, মোহাম্মদ শিরাজ, চামিকা করুনারত্নে, কাসুন রাজিথা, প্রবীণ জয়াউইকরামা, লাসিথ এম্বুলদেনিয়া, রমেশ মেন্ডিস, বিশ্ব ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা, শিরান ফার্নান্দো, জেফরে ভেন্ডারসে, লাকশিথা মুনাসিংহ্যাঁ ও সুমিন্দা লক্ষণ।