বিএনপির অপরাজনীতি গণতন্ত্রের প্রাতিষ্ঠানিক রূপ পেতে বাধা :কাদের

Staff Staff

Reporter

প্রকাশিত: ১:১০ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০২০

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির অপরাজনীতিই দেশের গণতন্ত্রের প্রাতিষ্ঠানিক রূপ পেতে সবচেয়ে বড় বাধা। গতকাল সোমবার সকালে ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে নিয়মিত এক অনলাইন ব্রিফিংয়ে বিএনপির উদ্দেশ্যে আরো বলেন, যাদের রাজনৈতিক সংস্কৃতিতে রক্তের দাগ ও ষড়যন্ত্রের নকশা তারাই হচ্ছে গণতন্ত্রের মুখোশপরা ফেরিওয়ালা।

সরকারের পদত্যাগ চেয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের বিএনপির দাবি প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ অদম্য গতিতে এগিয়ে চলছে। অথচ এ সময়ে কোনো ইস্যু খুঁজে না পেয়ে তারা নন ইস্যুকে ইস্যু বানানোর অপচেষ্টা করছে। বিএনপি একবার নিরাপদ সড়ক, আবার কোটাবিরোধী আন্দোলনে ব্যর্থ হয়ে সর্বশেষ ধর্ষণবিরোধী সামাজিক আন্দোলনে ভর করে সরকারের পদত্যাগ চেয়েছিল। যা হালে পানি পায়নি বলেও উল্লেখ করেন সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতাদের সব রাজনৈতিক আন্দোলনের ব্যর্থতা থেকে শিক্ষা নেওয়া উচিত। আর বিএনপির সরকারের পদত্যাগের দাবি জানানোর কোনো প্রয়োজন নেই। কারণ সময় হলেই সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। ‘রাজপথে জনগণের উত্তাল ঢেউ উঠবে’ মর্মে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কাদের বলেন, মির্জা ফখরুল সাহেব যা বলেন, তা নিজে বিশ্বাস করতে পারেন কি-না, সন্দেহ আছে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি দেশের গণমাধ্যমের স্বাধীনতা নেই বলে বারবার মিথ্যা ও পুরোনো অভিযোগ করে চলছে। সরকার নাকি ভিন্নমত সহ্য করতে পারে না বলেও তারা চিত্কার করছে। বিএনপি নেতাদের এসব অভিযোগ ভিত্তিহীন উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, এদেশে আওয়ামী লীগের মধ্যেই পরমতসহিষ্ণুতা আছে।